Google Adsense Approval Trick in Bangla

Google Adsense Approval Trick: একটি সম্পূর্ণ বাংলা নির্দেশিকা! আপনি Google AdSense এর জন্য অনুমোদন পেতে সংগ্রাম করছেন? আপনি কি বার বার প্রত্যাখ্যাত হয়ে ক্লান্ত? চিন্তা করবেন না; তুমি একা নও, অনেক ব্লগার এবং ওয়েবসাইট মালিক একই সমস্যা সম্মুখীন. ভাল খবর হল কিছু কৌশল রয়েছে যা আপনি অনুমোদন পাওয়ার সম্ভাবনা উন্নত করতে ব্যবহার করতে পারেন। এই নিবন্ধে, আমরা আপনাকে সেরা Google AdSense অনুমোদনের কৌশলটি দেখাব যা অনেক সফল ব্লগাররা চেষ্টা করেছেন এবং পরীক্ষা করেছেন।

Google Adsense Approval 2023 Trick in Bangla

গুগল অ্যাডসেন্স ব্লগার এবং ওয়েবসাইট মালিকদের জন্য সবচেয়ে জনপ্রিয় বিজ্ঞাপন প্রোগ্রামগুলির মধ্যে একটি। এটি আপনাকে বিজ্ঞাপনদাতাদের থেকে বিজ্ঞাপন প্রদর্শন করে আপনার ওয়েবসাইট নগদীকরণ করতে দেয়। যাইহোক, AdSense এর জন্য অনুমোদন পাওয়া সহজ নয়। Google-এর কঠোর নীতি এবং নির্দেশিকা রয়েছে যা আপনাকে অনুসরণ করতে হবে। আপনি তাদের অনুসরণ না করলে, আপনার আবেদন প্রত্যাখ্যান করা হবে। কিন্তু চিন্তা করবেন না; আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার অনুমোদন পাওয়ার সম্ভাবনা উন্নত করা যায়।


Google AdSense Approval

আমরা শুরু করার আগে, Google AdSense কী এবং এটি কীভাবে কাজ করে তা বোঝা অপরিহার্য। AdSense হল এমন একটি প্রোগ্রাম যা ওয়েবসাইটের মালিকদের তাদের ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রদর্শন করতে দেয়। বিজ্ঞাপনদাতারা AdSense প্রোগ্রামের অংশ এমন ওয়েবসাইটগুলিতে তাদের বিজ্ঞাপন প্রদর্শনের জন্য Google-কে অর্থ প্রদান করে। যখন একজন দর্শক একটি বিজ্ঞাপনে ক্লিক করেন, ওয়েবসাইট মালিক একটি কমিশন উপার্জন করেন। গুগল কমিশনের একটি শতাংশ নেয়, এবং ওয়েবসাইট মালিক বাকি রাখে।


গুগল অ্যাডসেন্স কেন?

ব্লগার এবং ওয়েবসাইট মালিকদের জন্য অনেক বিজ্ঞাপন প্রোগ্রাম উপলব্ধ আছে, কিন্তু Google AdSense সবচেয়ে জনপ্রিয়। এখানে কিছু কারণ আছে কেন:

  • Google AdSense ব্যবহার করা এবং প্রয়োগ করা সহজ।
  • এটি পাঠ্য, প্রদর্শন এবং ভিডিও বিজ্ঞাপন সহ বিস্তৃত বিজ্ঞাপন বিন্যাস প্রদান করে।
  • এটিতে বিজ্ঞাপনদাতাদের একটি বিশাল নেটওয়ার্ক রয়েছে, যার অর্থ অর্থ উপার্জনের আরও সুযোগ।
  • এটি অন্যান্য বিজ্ঞাপন প্রোগ্রামের তুলনায় উচ্চ কমিশন প্রদান করে।
  • এটিতে একটি শক্তিশালী ট্র্যাকিং সিস্টেম রয়েছে যা আপনাকে আপনার উপার্জন এবং কর্মক্ষমতা ট্র্যাক করতে দেয়।


গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল নির্দেশিকা:

Google-এর কঠোর নীতি এবং নির্দেশিকা রয়েছে যা আপনাকে অনুসরণ করতে হবে যদি আপনি AdSense-এর জন্য অনুমোদন পেতে চান। এখানে কিছু প্রয়োজনীয় নির্দেশিকা রয়েছে:

ওয়েবসাইটের বিষয়বস্তু:

আপনার ওয়েবসাইটে মূল এবং উচ্চ মানের সামগ্রী থাকতে হবে। এটি আপনার দর্শকদের মূল্য প্রদান করা উচিত এবং শুধুমাত্র বিজ্ঞাপন প্রদর্শনের জন্য বিদ্যমান নয়। আপনার ওয়েবসাইটে একটি ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদানের জন্য পর্যাপ্ত সামগ্রী থাকা উচিত। Google AdSense-এর জন্য আবেদন করার আগে অন্তত ৩০ থেকে ৪০ পৃষ্ঠার আসল সামগ্রী রাখার পরামর্শ দেয়।

ওয়েবসাইট ডিজাইন:

আপনার ওয়েবসাইট একটি পরিষ্কার এবং পেশাদার নকশা থাকা উচিত. এটি নেভিগেট করা সহজ হওয়া উচিত, এবং বিষয়বস্তু পড়া সহজ হওয়া উচিত। আপনার ওয়েবসাইটে খুব বেশি বিজ্ঞাপন, পপ-আপ বা অন্যান্য বিভ্রান্তিকর উপাদান থাকা উচিত নয়।

ওয়েবসাইট ট্রাফিক:

অ্যাডসেন্সের অনুমোদন পেতে Google ন্যূনতম পরিমাণ ট্র্যাফিক নির্দিষ্ট করে না। যাইহোক, আপনার ওয়েবসাইটে কিছু ট্রাফিক থাকা উচিত। আপনি অর্থপ্রদান ট্রাফিক বা ট্রাফিক এক্সচেঞ্জ প্রোগ্রাম ব্যবহার এড়াতে হবে।

বয়সের প্রয়োজনীয়তা:

AdSense-এর জন্য আবেদন করার জন্য আপনার বয়স কমপক্ষে ১৭ বছর হতে হবে। আপনার বয়স 18 বছরের কম হলে, আপনি একজন অভিভাবক বা অভিভাবককে আপনার পক্ষে আবেদন করতে বলতে পারেন।


Google AdSense Approval Trick

গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল ট্রিক, এখন আপনি অ্যাডসেন্স নির্দেশিকা বুঝতে পেরেছেন এমন কৌশল নিয়ে আলোচনা করা যাক যা আপনার অনুমোদন পাওয়ার সম্ভাবনা বাড়িয়ে দিতে পারে।

একটি কাস্টম ডোমেন ব্যবহার করুন?

একটি কাস্টম ডোমেন ব্যবহার করা আপনার অনুমোদন পাওয়ার সম্ভাবনাকে উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারে। একটি কাস্টম ডোমেন দেখায় যে আপনি আপনার ওয়েবসাইট সম্পর্কে গুরুতর এবং আপনি এতে বিনিয়োগ করেছেন। এটি আপনার ওয়েবসাইটকে আরও পেশাদার চেহারা দেয়।

ছয় মাস পর আবেদন করুন?

Google AdSense-এর জন্য আবেদন করার আগে কমপক্ষে ছয় মাস অপেক্ষা করার পরামর্শ দেয়। এটি আপনাকে উচ্চ-মানের সামগ্রী তৈরি করতে এবং ট্রাফিক তৈরি করতে যথেষ্ট সময় দেয়। এটি আরও দেখায় যে আপনার ওয়েবসাইটটি ফ্লাই-বাই-রাইট অপারেশন নয়।

Google Analytics ব্যবহার করুন?

Google Analytics ব্যবহার করা আপনাকে আপনার ওয়েবসাইটের ট্রাফিক এবং ব্যবহারকারীর আচরণ ট্র্যাক করতে সাহায্য করতে পারে। Google দেখায় যে আপনি আপনার ওয়েবসাইট সম্পর্কে গুরুতর এবং আপনি একটি ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

উচ্চ-মানের সামগ্রী তৈরি করুন?

AdSense-এর অনুমোদন পাওয়ার জন্য উচ্চ-মানের সামগ্রী তৈরি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার বিষয়বস্তু মৌলিক, তথ্যপূর্ণ এবং আকর্ষক হওয়া উচিত। এটি আপনার দর্শকদের মূল্য প্রদান করা উচিত এবং অন্য ওয়েবসাইট থেকে অনুলিপি করা উচিত নয়।

একটি প্রতিক্রিয়াশীল ডিজাইন ব্যবহার করুন?

একটি প্রতিক্রিয়াশীল ডিজাইনের অর্থ হল আপনার ওয়েবসাইট বিভিন্ন স্ক্রীন আকারের সাথে মানিয়ে নিতে পারে। এটি গুরুত্বপূর্ণ কারণ আরও বেশি সংখ্যক মানুষ মোবাইল ডিভাইসের মাধ্যমে ইন্টারনেট অ্যাক্সেস করছে৷ একটি প্রতিক্রিয়াশীল ডিজাইন নিশ্চিত করে যে আপনার ওয়েবসাইটটি যেকোনো ডিভাইসে ভালো দেখায়।

একটি গোপনীয়তা নীতি পৃষ্ঠা রাখুন?

অ্যাডসেন্সের অনুমোদন পাওয়ার জন্য একটি গোপনীয়তা নীতি পৃষ্ঠা থাকা আবশ্যক৷ আপনার গোপনীয়তা নীতির ব্যাখ্যা করা উচিত যে আপনি কীভাবে আপনার দর্শকদের ডেটা সংগ্রহ এবং ব্যবহার করেন। আপনি একটি গোপনীয়তা নীতি পৃষ্ঠা তৈরি করতে অনলাইন টুল ব্যবহার করতে পারেন যদি আপনি এটি তৈরি করতে না জানেন।

সাইট থেকে অন্যান্য বিজ্ঞাপন সরান?

আপনি যদি ইতিমধ্যেই অন্যান্য বিজ্ঞাপন প্রোগ্রাম থেকে বিজ্ঞাপনগুলি প্রদর্শন করছেন, তাহলে AdSense-এর জন্য আবেদন করার আগে আপনার সেগুলি সরিয়ে ফেলা উচিত৷ Google AdSense বিজ্ঞাপনের পাশাপাশি অন্যান্য বিজ্ঞাপন প্রদর্শনের অনুমতি দেয় না।

কপিরাইটযুক্ত উপাদান এড়িয়ে চলুন?

আপনার ওয়েবসাইটে কোনো কপিরাইটযুক্ত উপাদান থাকা উচিত নয়। এর মধ্যে পাঠ্য, ছবি, ভিডিও এবং অন্যান্য মিডিয়া অন্তর্ভুক্ত রয়েছে। অনুমতি ছাড়া কপিরাইটযুক্ত উপাদান ব্যবহার করা আপনার ওয়েবসাইট প্রত্যাখ্যাত হতে পারে।

আপনার ওয়েবসাইটের গতি উন্নত করুন?

আপনার ওয়েবসাইট দ্রুত লোড করা উচিত. একটি ধীর ওয়েবসাইট একটি দুর্বল ব্যবহারকারীর অভিজ্ঞতার দিকে পরিচালিত করতে পারে এবং আপনার সার্চ ইঞ্জিন র‌্যাঙ্কিংকেও প্রভাবিত করতে পারে। আপনি আপনার ওয়েবসাইটের গতি পরীক্ষা করতে এবং এটি উন্নত করার উপায়গুলি খুঁজে পেতে অনলাইন সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন।

ব্ল্যাক হ্যাট টেকনিক এড়িয়ে চলুন?

ব্ল্যাক হ্যাট কৌশল হল সার্চ ইঞ্জিন র‌্যাঙ্কিং ম্যানিপুলেট করার জন্য ব্যবহৃত পদ্ধতি। এর মধ্যে রয়েছে কীওয়ার্ড স্টাফিং, হিডেন টেক্সট এবং কেনার লিঙ্ক। ব্ল্যাক হ্যাট কৌশল ব্যবহার করলে আপনার ওয়েবসাইটকে শাস্তি বা এমনকি নিষিদ্ধ করা হতে পারে।


উপসংহার:

Google AdSense-এর জন্য অনুমোদন পাওয়া চ্যালেঞ্জিং হতে পারে, কিন্তু এটা অসম্ভব নয়। নির্দেশিকাগুলি অনুসরণ করে এবং আমরা যে কৌশলগুলি বর্ণনা করেছি তা ব্যবহার করে, আপনি অনুমোদন পাওয়ার সম্ভাবনাগুলিকে উন্নত করতে পারেন৷ উচ্চ-মানের সামগ্রী তৈরি করতে, একটি কাস্টম ডোমেন ব্যবহার করতে এবং একটি গোপনীয়তা নীতি পৃষ্ঠা থাকতে ভুলবেন না৷ ব্ল্যাক হ্যাট কৌশল ব্যবহার করা এড়িয়ে চলুন এবং AdSense-এর জন্য আবেদন করার আগে অন্যান্য বিজ্ঞাপন মুছে ফেলুন। শুভকামনা!


FAQs

গুগল অ্যাডসেন্স কি?

গুগল অ্যাডসেন্স হল একটি বিজ্ঞাপনী প্রোগ্রাম যা ওয়েবসাইটের মালিকদের তাদের ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রদর্শন করতে এবং কোনো দর্শক বিজ্ঞাপনে ক্লিক করলে কমিশন উপার্জন করতে দেয়।

আমি কিভাবে Google AdSense এর জন্য অ্যাপ্রুভাল পাব?

AdSense-এর জন্য অনুমোদন পেতে, আপনাকে Google-এর নীতি ও নির্দেশিকা অনুসরণ করতে হবে। আপনার আসল এবং উচ্চ-মানের সামগ্রী, একটি পরিষ্কার ওয়েবসাইট ডিজাইন এবং কিছু ট্রাফিক থাকা উচিত।

AdSense-এর অ্যাপ্রুভাল পেতে কতক্ষণ সময় লাগে?

AdSense-এর অনুমোদন পেতে দুই সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে।

আমি কি AdSense এর সাথে অন্যান্য বিজ্ঞাপন প্রোগ্রাম ব্যবহার করতে পারি?

না, Google অন্যান্য বিজ্ঞাপন প্রোগ্রামগুলিকে AdSense বিজ্ঞাপনের পাশাপাশি প্রদর্শনের অনুমতি দেয় না।

আমি কি কোন ওয়েবসাইটে AdSense ব্যবহার করতে পারি?

না, নির্দিষ্ট ধরনের ওয়েবসাইটে অ্যাডসেন্স অনুমোদিত নয়, যেমন প্রাপ্তবয়স্কদের বিষয়বস্তু, জুয়া খেলা এবং অবৈধ কার্যকলাপ।

Previous Post Next Post